বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ীতে র‌্যালী ও আলোচনা সভা

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ীতে র‌্যালী ও আলোচনা সভা

॥স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে ‘বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ৮ই সেপ্টেম্বর সকালে র‌্যালী, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের আ¤্রকানন চত্বর থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আশেক হাসান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ মন্ডল, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সুবাইয়াত ইসলাম ছোঁয়া এবং এনজিও ফেডারেশনের জেলা শাখার সভাপতি লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, জেলা প্রশাসনের এনডিসি মোঃ রফিকুল ইসলাম, গোয়েন্দা সংস্থা এনএসআই’র রাজবাড়ী কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমীন করিমী, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আমাদের নিজেদের মাতৃভাষার পাশাপাশি আন্তর্জাতিক পরিমন্ডলে অন্য ভাষাভাষীদের সাথে কথা বলার জন্য সেসব ভাষা শেখারও প্রয়োজন রয়েছে। যেহেতু আমাদের দেশের একটি বৃহত্তর জনগোষ্ঠী প্রবাসে কাজ করে সে জন্য সময়ের প্রয়োজনে আমরা যেসব দেশে কর্মের জন্য যাই সেসব দেশের ভাষা শেখারও প্রয়োজন রয়েছে।
তিনি আরো বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিশ্বমানের করে গড়ে তুলতে হলে বিভিন্ন দেশের ভাষা শেখার উপর গুরুত্বারোপ করতে হবে।
আলোচনা সভার শেষে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!